সংবাদ শিরোনাম:
ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! ভূঞাপুর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এক প্রার্থী, লড়াই হবে বিএনপিসহ ৪ জনের টাঙ্গাইল শহরের প্রবেশ পথে ময়লা আবর্জনার ভাগাড়, জনস্বাস্থ্য ও পরিবেশ হুমকিতে
টাঙ্গাইলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু

টাঙ্গাইলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু

বিশেষ প্রতিবেদক : টাঙ্গাইলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় শনিবার মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মৃতরা হলেন, উপজেলার পাচুরিয়া গ্রামের লাভলী আক্তার (৩৮) এবং দেওলাকান্দি গ্রামের রিজিয়া বেগম (৪০)। এ নিয়ে রোববার সকাল পর্যন্ত জেলায় ডেঙ্গুতে মোট ৪ জনের মৃত্যু হয়েছে।

এদিকে ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ডেঙ্গুতে ৪২ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা জেলা শহরের হাসপাতাল ছাড়াও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। এদিকে ডেঙ্গু জেলা শহরের বাইরে গ্রাম অঞ্চলেও ছড়িয়ে পড়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যানুযায়ী, জেলার মোট ১ হাজার ২৬৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ১৩২ জন। বর্তমানে জেলার হাসপাতাল গুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১৩৫ জন রোগী। জেলা শহরের বাইরে উপজেলা পর্যায়ে সবার্ধিক ডেঙ্গু শনাক্ত হয়েছে নাগরপুর উপজেলায়। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ১২ জন, মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ৮ জন, টাঙ্গাইল সদরে ১ জন, নাগরপুরে ৬ জন, সখীপুরে ৩ জন, মধুপুরে ২ জন, গোপালপুরে ৩ জন এবং ধনবাড়ী উপজেলায় ৭ জন।

সিভিল সার্জন অফিস ও কুমুদিনী হাসপাতাল সূত্র জানায়, লাভলী আক্তার ও রিজিয়া বেগম ডেঙ্গু আক্রান্ত হয়ে শনিবার কুমিদিনী হাসপাতালে ভর্তি হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তাদের দুইজনের মৃত্যু হয়।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মিনহাজ উদ্দিন মিয়া জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি মানুষের ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন এবং জমানো পানি পরিষ্কার রাখতে হবে। যাতে করে ডেঙ্গু বিস্তার করতো পারে। এছাড়াও আক্রান্ত রোগীদের জন্য মশারি টাঙিয়ে আলাদা ব্যবস্থার করা হয়েছে বলে তিনি জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840